সুস্থ ও সুন্দর থাকার ৪টি সহজ উপায় ডাক্তার হতে চেয়েছিলেন মীম ! ‘The Tunnel of Love’ :: যেখানে প্রকৃতি ও ভালোবাসা মিশেছে নান্দনিকতায় দীর্ঘ দাম্পত্যের গোপন রহস্য তিশার প্রেম..., ব্যক্তিগত জীবনসহ নানা কথা ... শ্যামলী প্রেক্ষাগৃহ আবার চালু হচ্ছে ফিরছেন বিদ্যা!

Thursday, March 20, 2014

ডাক্তার হতে চেয়েছিলেন মীম !

ছোটবেলায় আর দশটা বালিকার মতো মিমও স্বপ্ন দেখতেন পড়াশোনা শেষ করে বড় কিছু হবেন। স্বপ্নগুলোর অন্যতম ছিল নিজেকে ডাক্তার রূপেই দেখা। তাই পড়াশোনায় মনোনিবেশটাও ছিল বেশ। পাশাপাশি ভালোলাগা থেকে নিজেকে সম্পৃক্ত করেছিলেন গান ও নাচের সাথে। বাবা-মায়ের অনুপ্রেরণায় ২০০৭ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় নাম লিখিয়েছিলেন। তখন একবারও ভাবেননি, বিজয়িনীর মুকুটটি তার মাথাতেই উঠবে। কিন্তু বাস্তবে ঘটেছিল দারুণ একটা চমক। বিদ্যা সিনহা মিম ডাক্তার না হতে পারলেও এই সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে পরিণত হয়েছেন মিডিয়ার তারকায়। সেই থেকে দর্শকদের ভালোবাসার মাঝে তিনি শুধু বেড়েই ওঠেননি, হয়ে উঠেছেন দর্শকদের কাছে জনপ্রিয় অভিনেত্রী। গতানুগতিক নায়িকা চরিত্রের মাঝে নিজেকে কখনোই বন্দী করতে চাননি লাক্সসুন্দরী মিম। তার ভাষ্যে, 'আমি লাক্স চ্যানেল আই সুন্দরী প্রতিযোগিতা থেকে এসেছি বলে অনেকে হয়তো ধরে নিয়েছিলেন, অন্য কারো কারো মতো আমিও গতানুগতিক নায়িকা চরিত্রগুলোতে কাজ করব। কিন্তু তা না করে আমি একটু ভিন্ন পথে হেঁটেছি। আমি সবসময় সেই সব চরিত্রে কাজ করেছি, যেখানে আমার অভিনয়ের যথেষ্ট সুযোগ রয়েছে। আমার মনে হয় আমি কিছুটা হলেও পেরেছি।' মিম অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে রয়েছে—
'বনলতা সেন', 'কোনো এক প্রেমিক', 'আমাদের ফলো করুন', 'বাদলা দিনে', 'পরী কিংবা তার বাবার গল্প', 'তবুও তুমি আমার', 'ছেলেটি ঢাকা এসেছিল', 'যান্ত্রিক ভালোবাসা', 'এমবিবিএস', 'বাড়ি থেকে পালিয়ে', 'অলসপুর', 'উত্তরাধিকার, 'টো টো কোম্পানি' প্রভৃতি। এর মধ্যে আকরাম খানের পরিচালিত 'বনলতা সেন' নাটকে মিমের অনবদ্য অভিনয় সবার নজর কেড়েছিল। বিজ্ঞাপনচিত্রের কাজের প্রতি মিমের ঝোঁকটা বরাবরই একটু কম। তবে এই লাক্সতারকা যে কয়েকটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন, প্রায় সবগুলোর জন্যই ভালো সাড়া পেয়েছেন। তার দর্শক সমাদৃত বিজ্ঞাপনগুলো হচ্ছে তিব্বত ক্রিম, তিব্বত লিপজেল, কেয়া বিউটি সোপ, প্রাণ আপ ইত্যাদি। প্রয়াত জননন্দিত নির্মাতা হুমায়ূন আহমেদের 'আমার আছে জল' চলচ্চিত্রের মাধ্যমে মিম রুপালি পর্দায় নাম লেখান। বাণিজ্যিক ধারার এ ছবিতে তার নায়ক ছিলেন ফেরদৌস। তবে ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছিলেন তিনি জাকির হোসেন রাজু পরিচালিত 'আমার প্রাণের প্রিয়া' ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে। মিম অভিনীত এই ছবির 'কী জাদু করেছ বলো না' গানটি এখনও শ্রোতাপ্রিয়। মিম শেষ করেছেন খালিদ মাহমুদ মিঠু পরিচালিত 'জোনাকির আলো' ছবির কাজ। এতে তার বিপরীতে রয়েছেন চঞ্চল চৌধুরী ও ইমন। এ প্রসঙ্গে তিনি বলেন, 'অনেকদিন থেকেই বেশ ক'জন পরিচালক তার চলচ্চিত্রে অভিনয় করার প্রস্তাব দিয়েছিলেন কিন্তু আমি এমন একটি গল্প ও অভিনয়ের ক্ষেত্র খুঁজছিলাম যেখানে নতুন করে নিজেকে বিকশিত করতে পারব। আমি মনে করি, 'জোনাকির আলো' চলচ্চিত্রটি আমার জন্য 'এক্সট্রা অরডিনারি' কিছু হবে। ইতোমধ্যে ছবিটির শুটিং শেষ হয়েছে। বর্তমানে ডাবিংয়ের কাজ চলছে।' ইমনের বিপরীতে শুরু হওয়া রিপন মিয়া পরিচালিত 'সন্ধ্যার মেঘমালা' ছবির কাজ আপাতত স্থগিত হয়ে গেছে। একই হিরোর বিপরীতে শুটিং চলছে তন্ময় তানসেন পরিচালিত 'পদ্ম পাতার জল' ছবির কাজ। চলতি বছরেই এই ছবি দুটো মুক্তি পাওয়ার কথা রয়েছে। সেই সাথে তার কাছে আরও কয়েকটি নতুন চলচ্চিত্রের অফার রয়েছে। বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে কিছুদিন থেকে মিমের নতুন একটি বিজ্ঞাপনচিত্র প্রচার হচ্ছে। এই বিজ্ঞাপনচিত্রে মিম দ্বৈত চরিত্রে অভিনয় করে দর্শকের বিশেষভাবে নজর কেড়েছেন। শুধু তাই নয়, বিজ্ঞাপনটিতে দ্বৈত চরিত্রে মিমের অনবদ্য অভিনয় সবার মাঝে বেশ আলোচনারও সৃষ্টি করেছে। গ্রামীণ ফোনের এই বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন পিপলু খান। এই বিজ্ঞাপনচিত্র প্রসঙ্গে মিম বলেন, 'আমি ভীষণভাবে কৃতজ্ঞ বিজ্ঞাপনটির নির্মাতার কাছে। তবে আরও অনেক বেশি কৃতজ্ঞ আমি যারা আমার বিজ্ঞাপন দেখার পর তাদের অনুভূতি আমার সাথে শেয়ার করছেন। এর আগে কোনো বিজ্ঞাপনে কাজ করে প্রচারের দিন থেকেই এত রেসপন্স পাইনি আমি। সত্যিই আমি ভীষণ অবাক হচ্ছি বিজ্ঞাপনটির ব্যাপক সাড়া দেখে।' এরআগে মিম 'আপন ডায়মন্ড জুয়েলারি'র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছিলেন গত বছরের শেষপ্রান্তে। তার আগে 'মুসলিম রাঙাপরী মেহেদি'তেও মডেল হিসেবে কাজ করে বেশ আলোচনায় ছিলেন তিনি। এদিকে গত ২৫ জানুয়ারি থেকে মিম শুরু করেছেন মোস্তফা কামাল রাজ পরিচালিত 'তারকাঁটা' চলচ্চিত্রের কাজ। এতে তার কোআর্টিস্ট হিসেবে আছেন চিত্রনায়িকা মৌসুমী ও চিত্রনায়ক আরিফিন শুভ। নিজের চলচ্চিত্রের ক্যারিয়ার প্রসঙ্গে মিম বলেন, 'চলচ্চিত্রে সাফল্য আসলে ভাগ্যের ব্যাপার। তবে আমি লাকি যে, আমার আগের দুটি ছবিই ব্যবসা সফল হয়েছে। এখন প্রতিনিয়ত চলচ্চিত্রের অফার আসে। বেছে বেছে ছবির কাজ করছি। আশা করছি, খুব শিগগিরই ভালো কিছু ছবির মাধ্যমে আমার চলচ্চিত্রের ক্যারিয়ারে একটা স্থায়িত্ব আনতে পারব।' তিনি আরও বলেন, 'আমি এ বছর চলচ্চিত্রকে গুরুত্ব দেব। চলচ্চিত্রে কিন্তু একটা পরিবর্তন আসছে। আমি এ সুযোগ ইতিবাচকভাবে কাজে লাগাতে চাই। কিছু ভালো ছবিতে কাজ করার ইচ্ছা আছে।' 


চলচ্চিত্রে সাফল্য

প্রয়াত জননন্দিত নির্মাতা হুমায়ূন আহমেদের 'আমার আছে জল' চলচ্চিত্রের মাধ্যমে মিম রুপালি পর্দায় নাম লেখান। বাণিজ্যিক ধারার এ ছবিতে তার নায়ক ছিলেন ফেরদৌস। তবে ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছিলেন তিনি জাকির হোসেন রাজু পরিচালিত 'আমার প্রাণের প্রিয়া' ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে। মিম অভিনীত এই ছবির 'কী জাদু করেছ বলো না' গানটি এখনও শ্রোতাপ্রিয়।

No comments:

Post a Comment

উপরে