সুস্থ ও সুন্দর থাকার ৪টি সহজ উপায় ডাক্তার হতে চেয়েছিলেন মীম ! ‘The Tunnel of Love’ :: যেখানে প্রকৃতি ও ভালোবাসা মিশেছে নান্দনিকতায় দীর্ঘ দাম্পত্যের গোপন রহস্য তিশার প্রেম..., ব্যক্তিগত জীবনসহ নানা কথা ... শ্যামলী প্রেক্ষাগৃহ আবার চালু হচ্ছে ফিরছেন বিদ্যা!

Monday, March 31, 2014

‘তারকাঁটা’ হবে বছরের সেরা চলচ্চিত্র

লাক্স-চ্যানেল আই সুপারস্টার বিদ্যা সিনহা মিম, মিডিয়াতে যাত্রা শুরু করেন ২০০৭ সালে। প্রথম দিকে মডেলিং আর নাটকের মাঝে নিজেকে সীমাবদ্ধ রাখলেও, ২০০৮ সালে হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ চলচ্চিত্রে অভিনয় করেই নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দেন। তারপর থেকেই চলচ্চিত্রে স্থায়ী আসন করে নিতে অবিরাম চেষ্টা করে যাচ্ছেন মিম। তার অংশ হিসেবে মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘তারকাঁটা’ চলচ্চিত্রে আরেফিন শুভর বিপরীতে অভিনয় করছেন তিনি।

 
বর্তমান ব্যস্ততা ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে শুনুন অভিনেত্রী ও মডেল বিদ্যা সিনহা মিম-এর কথা।
‘তারকাঁটা’...
টিভি নাটকে অনেক অভিনয় করেছি। পাশাপাশি চলচ্চিত্রেও কাজ করেছি। কিন্তু ‘তারকাঁটা’ সম্পূর্ণ ব্যতিক্রমী একটি চলচ্চিত্র। যার পাণ্ডুলিপি থেকে শুরু করে নির্মাণশৈলী একেবারেই অতুলনীয়। গল্পের সঙ্গে আমার চরিত্রটি মানিয়ে নেয়ার চেষ্টা করছি। আশা করছি ‘তারকাঁটা’ এ বছরের সেরা চলচ্চিত্রগুলোর একটি হবে।

বিজ্ঞাপনে বিরতিহীন...
চলচ্চিত্রের পাশাপাশি বিজ্ঞাপনচিত্রেও বিরতিহীন ভাবে কাজ করছি। গত সপ্তাহে অমিতাভ রেজার পরিচালনায় একটি তেলের বিজ্ঞাপনে কাজ করেছি।  শিগগিরই  ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে একটি বিস্কুট ও চকলেটের বিজ্ঞাপনের শ্যুটিং শুরু হবে।
 
এছাড়া গ্রামীন ফোনের একটি বিজ্ঞাপনে দ্বৈত চরিত্রে কাজ করেছি। ফেব্রুয়ারি মাস থেকে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে বিজ্ঞাপনটি প্রচার করা হচ্ছে। বিজ্ঞাপনটি অনএয়ারে যাওয়ার পর থেকেই ভক্তদের কাছ থেকে অনেক শুভেচ্ছা পাচ্ছি। তবে কৃতিত্বটা বিজ্ঞাপনটির নির্মাতা পিপলু ভাইয়ের বেশি প্রাপ্য।

নাটকে ব্যস্ততা...

নাটক আমার পেশা, তাই ব্যস্ততা তো থাকবেই। তবে এখন আর ধারাবাহিক নাটকে কাজ করছি না, শুধুমাত্র খণ্ড নাটকেই অভিনয় করেত চাই। কারণ ধারাবাহিকে কাজ করতে হলে, যে সময়টুকু দেয়া দরকার তা এখন চলচ্চিত্রে দিচ্ছি। সম্প্রতি ‘পুতুল পুতুল খেলা’ নামে একটি খণ্ড নাটকের শ্যুটিং শেষ করেছি। ইসরাফিল বাবুর রচনায় এ নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। এখানে আমার বিপরীতে অভিনয় করেছেন নাঈম। শিগগিরই নাটকটি একটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।
চলচ্চিত্র ভাবনা...
আমার অভিনীত প্রথম চলচ্চিত্র হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’। তারপর জাকির হোসেন রাজু পরিচালিত ‘আমার প্রাণের প্রিয়া’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছিলাম। সেসময় এই চলচ্চিত্রের ‘এক বিন্দু ভালোবাসা দাও’ গানটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।
দীর্ঘদিন আগে ইমনের সঙ্গে ‘জোনাকীর আলো’ চলচ্চিত্রটির শ্যুটিং শেষ করেছিলাম। আগামী মাসে চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে। এছাড়া তন্ময় তানসেন পরিচালিত ‘পদ্মপাতার জল’ ছবিতেও ইমনের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছি। আগামীতে এমন চলচ্চিত্রে কাজ করতে চাই, যা দর্শকদের মাঝে আমাকে বাঁচিয়ে রাখবে।
অভিনয়ের বাইরে...
অভিনয়ের বাইরে আমি আরো একটি কাজের সঙ্গে জড়িত। সেটা হলো লেখালেখি, ছোট বেলা থেকেই আমি একটু একটু করে এটা করে আসছি। তাছাড়া সাহিত্যের ছাত্রী হিসেবে লেখালেখির অভ্যাসটা তো থাকা চাই।  ২০১১ সালে প্রকাশিত হয় আমার প্রথম বই ‘শ্রাবণের বৃষ্টিতে ভেজা’। সর্বমেষ ২০১৩ সালের বইমেলায় প্রকাশিত হয় আমার প্রথম উপন্যাস ‘পূর্ণতা’।

No comments:

Post a Comment

উপরে