সুস্থ ও সুন্দর থাকার ৪টি সহজ উপায় ডাক্তার হতে চেয়েছিলেন মীম ! ‘The Tunnel of Love’ :: যেখানে প্রকৃতি ও ভালোবাসা মিশেছে নান্দনিকতায় দীর্ঘ দাম্পত্যের গোপন রহস্য তিশার প্রেম..., ব্যক্তিগত জীবনসহ নানা কথা ... শ্যামলী প্রেক্ষাগৃহ আবার চালু হচ্ছে ফিরছেন বিদ্যা!

Tuesday, March 18, 2014

‘ধণ্যি মেয়ে’

আগামিকাল ১৮ মার্চ থেকে চ্যানেল নাইনে প্রচার শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘ধণ্যি মেয়ে’। মাতিয়া বানু শুকুর রচনায় ও পরিচালনায় এতে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহর, শিল্পী সরকার অপু, দ্বিপান্বিতা হালদার, সামিয়া পূর্বা, সাদিকা স্বর্না, স্বাগতা, ইন্তেখার দিনার, ইমতিয়াজ বর্ষন, মাহমুদুল ইসলাম মিঠু, ইরফান সাজ্জাদ, শ্যামল মাওলা এবং আরো অনেকে।
আনোয়ার সাহেব একজন সরকারী চাকরিজীবি। এক ছেলে আর তিন মেয়ে নিয়ে তার সংসার। স্ত্রী রাবেয়া একজন সাধারণ গৃহিনী। বড় ছেলে কবির লেখাপড়া শেষ না করেই ব্যবসা শুরু করেছে। বাবার চাকরীর মেয়াদ ফুরিয়ে আসছে তখন তাকেই সংসারের হাল ধরতে হবে। অনোয়ার সাহেবের প্রথম কন্যা বিপাশা-সুন্দরী। এই মেয়েকে লেখাপড়ায় আগ্রহী করে তুলতে পারেন নি তিনি। পাড়ার বহু ছেলেকে নাচিয়ে শেষ পর্যন্ত অর্কমা এক ছেলেকে বিয়ে করে।

দ্বিতীয় মেয়ে মনিষা অনেক মেধাবী আনোয়ার সাহেবের বিশেষ আদরের। এ পর্যন্ত সে বাবা মাকে কোন রকম কষ্ট না দিয়ে নিজের স্কলারশিপের টাকায় পড়াশোনা শেষ করেছে। এবার বি সি এস দেবে। পাড়ার সম্ভ্রান্ত পরিবারের ছেলে মনিষাকে পছন্দ করে। অনেক ঝড় পেরিয়ে পল্লবের সাথে মনিষার বিয়ে হয় বি সি এস পরীক্ষার আগে। মনিষার শ্বাশুড়ী তার পড়াশোনা পছন্দ করে না। পল্লবের সহায়তায় মনিষা বি সি এস পাস করে। চাকরী হয়। শশুড় বাড়িতে এবারে বাধা মেয়েদের চাকরী নিয়ে। এ ভাবেই নানান চড়াই উতরাই পেরিয়ে মনিষা আর তার পরিপার্শ্বের গল্প এগিয়ে যেতে থাকে।

No comments:

Post a Comment

উপরে