সুস্থ ও সুন্দর থাকার ৪টি সহজ উপায় ডাক্তার হতে চেয়েছিলেন মীম ! ‘The Tunnel of Love’ :: যেখানে প্রকৃতি ও ভালোবাসা মিশেছে নান্দনিকতায় দীর্ঘ দাম্পত্যের গোপন রহস্য তিশার প্রেম..., ব্যক্তিগত জীবনসহ নানা কথা ... শ্যামলী প্রেক্ষাগৃহ আবার চালু হচ্ছে ফিরছেন বিদ্যা!

Saturday, March 15, 2014

আইয়ুব বাচ্চু ও কনসার্ট নিয়ে আবার হামিনের স্ট্যাটাস, ঘটনার বিস্তারিত বয়ান

টি২০ বিশ্বকাপ উপলক্ষ্যে বিসিবি আয়োজিত সেলিব্রেশন কনসার্ট নিয়ে বিতর্ক যেন কাটছেই না। এলআরবি ও মাইলস এর মধ্যকার দ্বন্দ্বের জের ধরে এলআরবি ‘BAMBA’ থেকে নিজেদের সদস্যপদ আজীবনের জন্য প্রত্যাহার করে নিয়েছে। কিন্তু বিতর্ক যেন পিছু ছাড়ছে না। মাইলস এর হামিন আহমেদ গতকাল রাতে তার ফেসবুক প্রোফাইলে নিজের বক্তব্য দিয়েছেন। প্রিয়’র পাঠকদের জন্য তা অনুবাদ করে তুলে ধরা হলো। সত্য-মিথ্যা যাচাইয়ের ভার পাঠকের।

হামিন লিখেছেন,
“গতকালের (বৃহস্পতিবার) ওয়ার্ল্ড টি২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে উদ্ভুত লজ্জাজনক পরিস্থিতির কিছু দিক।
(১) মাইলস ছিল অনুষ্ঠানের তৃতীয় ব্যান্ড যাদের ‘সোলস’ এর পরেই পারফর্ম করার কথা ছিল। (পার্থ বড়ুয়া ঘটনাটি জানেন কারণ আমার সাথে তার কথা হয়েছিল)।
(২) “সোলস’ যখন স্টেজ থেকে নেমে আসছিল, মাইলস স্টেজ উঠার জন্য তৈরি হতে শুরু করে পারফর্ম করার জন্য। আমরা স্টেজের সিঁড়ির কাছেই ছিলাম।
(৩) স্টেজে উঠার ঠিক আগ মূহূর্তে ইভেন্ট কোম্পানি গ্রে থেকে আমাদেরকে স্টেজে উঠতে নিষেধ করা হয় ও জানানো হয় অনুষ্ঠানে আমরা পারফর্ম করছি না!
(৪) গ্রে’র সাথে যখন আমাদের কথা কাটাকাটি হচ্ছিল তখন আইয়ুব বাচ্চু এল আর বি’কে নিয়ে স্টেজের দিকে এগিয়ে যান।
(৫) আইয়ুব বাচ্চু এটা জানার প্রয়োজনও বোধ করেন নি কেন এলআরবি’কে চতুর্থ স্লটের বদলে তৃতীয় স্লটে নিয়ে আসা হলো, যদিও সেসময় মাইলস এর পারফর্ম করার কথা ও তারা সেই মূহূর্তে স্টেজের পাশেই দাঁড়িয়ে ছিল।
(৬) গ্রে’র সাথে আমাদের বাকবিতণ্ডার মাঝেই আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ড স্টেজে উঠে পারফর্ম করা শুরু করে।
(৭) আইয়ুব বাচ্চু ও এল আর বি তাদের জন্য নির্ধারিত ২০ মিনিটের একদম শেষ দিকে তাদের শেষ পরিবেশনা হিসেবে ‘সেই তুমি’ গানটি শুরু করে।
(৮) তখনো গ্রে’র সাথে আমাদের তর্ক চলছিল। আমরা তাদেরকে বললাম এল আর বির জন্য নির্ধারিত ২০ মিনিট শেষ হয়ে গিয়েছে বেশ কিছুক্ষণ আগেই, তারা তাদের শেষ গানটিও গেয়ে ফেলেছে, এখন তো আর আমাদের স্টেজে আমাদের জন্য নির্ধারিত ২০ মিনিট পারফর্ম করতে সমস্যা নেই। গ্রে জানায় এটা সম্ভব নয়!
(৯) আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ড ‘সেই তুমি’ গানটি শেষ করলে ও গ্রে’কে যখন আমরা বললাম যে, মাইলস এর পারফর্ম করার জন্য যথেষ্ট সময় আছে, ঠিক তখনোই গ্রে আইয়ুব বাচ্চুকে আরো অতিরিক্ত ২০ মিনিট পারফর্ম করতে নির্দেশনা দিল ও তিনি অত্যন্ত আনন্দের সাথেই সেটা করলেন!
(১০) এর ফলে এল আর বি মোট ৩৮ মিনিট ১০ সেকেন্ড পারফর্ম করে, যা তাদের জন্য নির্ধারিত সময়ের প্রায় দ্বিগুণ ও এভাবেই নিশ্চিত করা হলো যেন মাইলস পারফর্ম না করতে পারে!


এখন একটি বাংলাদেশী ব্যান্ড আরেকটি বাংলাদেশী ব্যান্ডের জন্য কী করতে পারতো?
(১) ইভেন্ট কোম্পানির অনুরোধ সত্ত্বেও স্টেজে না যাওয়া কারণ তৃতীয় ব্যান্ড মাইলস ইতিমধ্যেই স্টেজের পাশেই ছিল।
(২) মাইলস অপেক্ষা করে আছে এটা যেহেতু জানা ছিল তাই ২০ মিনিটের বেশি পারফর্ম না করা।

তাই আইয়ুব বাচ্চুর উপস্থিত দর্শকদের বাংলা গান শোনার জন্য ধন্যবাদ দেয়া, তাদের হাততালিগুলো বিদেশী শিল্পীদের জন্য জমিয়ে রাখতে বলা- এসব আসলে পুরোটাই একটা অভিনয়। কারণ তিনি নিজেই আরেকটি বাংলাদেশী ব্যান্ডকে পারফর্ম করতে দেন নি, ঠিক একই স্টেজে! আপনাদের কী মনে হয়?

No comments:

Post a Comment

উপরে