সুস্থ ও সুন্দর থাকার ৪টি সহজ উপায় ডাক্তার হতে চেয়েছিলেন মীম ! ‘The Tunnel of Love’ :: যেখানে প্রকৃতি ও ভালোবাসা মিশেছে নান্দনিকতায় দীর্ঘ দাম্পত্যের গোপন রহস্য তিশার প্রেম..., ব্যক্তিগত জীবনসহ নানা কথা ... শ্যামলী প্রেক্ষাগৃহ আবার চালু হচ্ছে ফিরছেন বিদ্যা!

Thursday, March 13, 2014

যত খোলামেলা পোশাকই পরি না কেন, শালীনতা বজায় রাখার চেষ্টা থাকে সব সময় : ববি

এক সময় র‌্যাম্প মডেলিং করতেন। এরপর কিছু নাটক আর বিজ্ঞাপণচিত্রের কাজ। এরপরই সর্ববৃহত মাধ্যম সিনেমায় নাম লেখানো। হ্যাঁ, বর্তমান সময়ের হিট নায়িকা ববির কথাই বলছি। এখন বিভিন্ন প্রেক্ষাগৃহে চলছে তাঁর ছবি 'রাজত্ব'। ইতিমধ্যেই তাঁর এই ছবি ব্যবসা সফল ছবির তালিকায় উঠে এসেছে। সম্প্রতি সংবাদমাধ্যমকে ববি বললেন তাঁর সাম্প্রতিক কাজ ও নানা প্রসঙ্গ নিয়ে।

এখন কোন ছবির কাজ করছেন?
এখন আমি কাজ করছি মোহাম্মদ হোসেনের 'আই ডোন্ট কেয়ার' ও বদিউল আলম খোকনের 'সুপারস্টার' ছবিতে। ছবির শুটিং চলছে ঢাকা ও এর আশপাশে। 'আই ডোন্ট কেয়ার' ছবিতে আমার হিরো হিসেবে রয়েছেন বাপ্পি আর সুপারস্টার ছবিতে শাকিব খান।


ঢাকাই ছবিতে বিভিন্ন সময় অনেক নতুন মুখ এসেছে। কিন্তু তারা শেষ পর্যন্ত আর টিকে থাকতে পারেনি, আপনি পেরেছেন। নেপথ্যের কারণটা কী?
প্রথমত আমি মনে করি উপরওয়ালা আশীর্বাদ আছে আমার প্রতি। এ ছাড়া আমি যখন সিনেমায় আসি তখন প্রতিভাবান তরুণ নির্মাতা কাজ করছেন এবং ভালো ছবি নির্মাণ করছেন। যে কারণে দর্শকরাও আবার সিনেমা হলে আসতে শুরু করেছেন। আর ওই দর্শকরা আমাকে গ্রহণ করেছেন। এ কারণেই হয়তো আমি সফল হতে পেরেছি।


পোশাকের ক্ষেত্রে আপনাকে বেশ সাহসী মনে হয়েছে। এটা কি আপনার র‌্যাম্পের অভিজ্ঞতা আছে বলেই?
তা নয়। আমি আসলে গানের থিম বুঝে আমার পোশাক নির্বাচন করি। আমাদের ঢাকাই ফিল্মে তো আর আলাদা করে কস্টিউম ডিরেক্টর থাকে না। তাই আমার পোশাক আমাকেই নির্বাচন করতে হয়। তবে, যত খোলামেলা পোশাকই পরি না কেন শালীনতা বজায় রাখার চেষ্টা থাকে সব সময়। এ ছাড়া দর্শকদের ডিমান্ডও মাথায় রাখতে হয়। তারা স্যাটেলাইটের যুগে বাইরের ছবি দেখে হলে গিয়ে যদি আমার ছবি দেখে বিনোদন না পায় তবে তো তাঁরা আমাকে আর গ্রহণ করবেন না। তাই সব ভেবেই পোশাক নির্বাচন করি।
আমাদের ছবি অনেক উন্নত হয়েছে। বাইরের ছবির সঙ্গে পাল্লা দেওয়া সম্ভব হবে কবে?
বাইরের ছবির অনেক বাজেট থাকে। ওই পরিমাণ বাজেট পেলে আমাদের ছবিও বাইরের ছবির সঙ্গে পাল্লা দিতে পারবে। আরেকটা বিষয় হলো ভালো কাজের জন্য উতসাহ প্রয়োজন। যদি মিডিয়া কিংবা দর্শকরা শুধু আমাদের ছবির ত্রুটি নিয়ে কথা না বলে ভালো দিকটা নিয়ে কথা বলে তবেই আমারা ভালো কাজের উতসাহটা পাই। তা না হলে মনে হয় অফ হয়ে যাই।


কোন ধরনের মন্তব্য খুব বাজে লাগে?
আমাদের অনেকেই একটু আধুনিক কিছু দেখলেই বলেন, 'আমাদের সংস্কৃতি শেষ হয়ে যাচ্ছে।' এখন আমরা যদি সত্তুর দশকের ছবির মতো ছবি নির্মাণ করি তবে কি তা দেখবে দর্শক? দেখবে না। তাহলে আমাদের শালীনতার মধ্যে থেকেই অনেক আধুনিক কিছু করতে হবে এবং একজন আধুনিক মানসিকতার দর্শক হিসেবেই তা দেখতে হবে। এখানে সংস্কৃতির দোহাই দিলে চলবে না।

ঢাকাই ছবির বড় ব্যর্থতা হলো হিরো-হিরোইনরা নাচতে জানেন না। আপনি এ ক্ষেত্রে সাবলীল। নাচ শিখেছেন নাকি?

ছবির জন্য গান এবং নাচ খুবই জরুরি বিষয়। হ্যাঁ, সিনেমায় কাজ শুরুর আগেই নাচ শেখা শুরু করেছিলাম।
'পার্বতী'র মতো কোনো ঐতিহাসিক চরিত্রে কাজ করার জন্য আগ্রহ রয়েছে কি?
এ রকম অনেক চরিত্র আছে। যেদিন ওই সব চরিত্রে কাজ করার ডাক পাব সে দিন সবাইকে জানাব যে এই চরিত্রে কাজ করার জন্য লালায়িত ছিলাম।

No comments:

Post a Comment

উপরে